এডসেন্স থেকে আয় করার উপায় এই পোস্টে দেওয়া হয়েছে

হ্যালো অডিয়েন্স, কেমন আছেন আপনারা? আশা রাখছি যে আপনারা সবাই ভাল আছেন। তো আজ আমি আমার এই ব্লগ পোস্টে আলোচনা করবো যে অ্যাডসেন্স থেকে কিভাবে আয় করা যায়। তো এডসেন্স থেকে কয়েক ভাবে আয় করা যায়।

 

এখানে আমি এডসেন্স থেকে আয় করার দুটি মাধ্যম দেখাবো। মাধ্যম এক হল ব্লগের মাধ্যমে এবং মাধ্যম দুই হল ইউটিউব এর মাধ্যমে।

 

ব্লগের মাধ্যমে আপনি ব্লগ পোষ্ট এর সাহায্যে এডসেন্স থেকে আয় করতে পারেন এবং ইউটিউবে আপনি ভালো ভালো ভিডিও পাবলিশ করে তার মাধ্যমে এডসেন্স এর সাহায্যে আয় করতে পারেন।

 

এডসেন্স থেকে আয় করার উপায়!

তবে যে মাধ্যমেই আপনি এডসেন্স ব্যবহার করে আয় করেন না কেন তা প্রায় একই উপায়ে শুরু করতে হয়। তো এখন আমি কথা বলব এডসেন্স থেকে আপনি কিভাবে আয় করবেন তা সম্পর্কে।

 

ওয়েব কন্টেন্ট পাব্লিশ করা

সবথেকে প্রথমে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল ওয়েব কনটেন্ট পাবলিশ করা। আপনাকে ভালো ভালো ওয়েব কনটেন্ট পাবলিশ করতে হবে। তো ওয়েব কনটেন্ট হলো যে ওয়েবসাইটে বা অনলাইনে আপনি যে সমস্ত জিনিস পাবলিশ করেন তাই যেমন এটি ছবি হতে পারে, অডিও হতে পারে, ভিডিও হতে পারে, টেক্সট হতে পারে ইত্যাদি।

 

এগুলোর মান ভালো হতে হবে এবং একই সাথে আপনাকে এসইও করতে হবে। তাহলে কি হবে? তাহলে দেখা যাবে কি বিভিন্ন সার্চ ইঞ্জিনে আপনার কনটেন্ট গুলো র‍্যাঙ্ক করবে আর র‍্যাঙ্ক করা মানে হলো অনেক ভিজিটর আপনার কনটেন্ট সম্পর্কে জানতে পারবে। তারা তখন আপনার সাইটে ভিজিট করবে এবং আপনার কনটেন্ট সমূহ দেখবে তো এভাবে আপনার সাইটে ট্রাফিক আসা শুরু করবে।

 

দেখুনঃ এস ই ও কন্টেন্ট তৈরি করার কৌশল!

 

ট্রাফিক নিয়ে আসা

ট্রাফিক যে শুধু সার্চ ইঞ্জিনের থেকেই আনবেন তা নয়। আপনি আরো অনেক উপায় ব্যবহার করে আপনার ওয়েবসাইটে বা ইউটিউবে ট্রাফিক নিয়ে আসতে পারেন। আমি এখানে কিভাবে ওয়েব সাইটে ট্রাফিক আনতে হয় তার বিভিন্ন উপায় সমূহ দেখিয়েছি। আপনি আমার এই গাইডটি ফলো করলে ওয়েব সাইটে ট্রাফিক আনার বিভিন্ন পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন আর ইউটিউব ভিডিওতে ভিউ বাড়ানোর বিভিন্ন উপায় সমূহ সম্পর্কে আমি খুব শীঘ্রই ব্লগ পোস্ট পাবলিশ করব।

 

বিভিন্ন উপায়ে আপনার ওয়েবসাইটে এবং ইউটিউব চ্যানেলে ট্রাফিক আনতে হবে ও ভিউ বাড়াতে হবে ফলে কি হবে! আপনি এডসেন্সএর জন্য এপ্লাই করার উপযুক্ত বলে গণ্য হবেন। তো ভালো পরিমাণে যখন ট্রাফিক আপনার সাইটে আসতে শুরু করবে তখন আপনি এডসেন্সে এপ্লাই করবেন। এডসেন্স এর জন্য এপ্লাই করলে তারা আপনার সাইটটি বা ইউটিউব চ্যানেলের মান যাচাই বাছাই করবে যদি আপনার সাইটের বা চ্যানেলের মান ভালো হয় তবে খুব সহজেই আপনি এডসেন্স এর জন্য এপ্রুভড হয়ে যাবেন আর এপ্রুভ হলেই আপনি এডসেন্স কোড পাবেন এই কোড আপনার সাইটে বা ইউটিউব চ্যানেলে বসিয়ে দিলে তখন বিভিন্ন বিজ্ঞাপনদাতার অ্যাড আপনার ব্লগ পোস্ট বা ভিডিওতে প্রদর্শন করা শুরু হবে আর এই প্রদর্শন করার শুরুর সাথে সাথেই আপনি আয়ের দিকে এগিয়ে যাবেন।

 

এডসেন্স থেকে আয়

এডসেন্স থেকে কিভাবে আয় করা যায়? ভালো কথা। এডসেন্স থেকে আয় হয় মূলত ক্লিক এর উপর ভিত্তি করে। ওই যে এড সমূহ আপনার সাইটে শো করছে সেই এড এর উপর কেউ যদি ক্লিক করে তবে সিপিসি অনুযায়ী একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ আপনি পাবেন। বিজ্ঞাপনদাতা যে অর্থ প্রদান করে তার ৩৫ শতাংশ গুগল রাখে এবং বাকি ৬৫ শতাংশ পাবলিশার পায়। অর্থাৎ যেহেতু আপনি পাবলিশার তার মানে হল যে আপনার সাইটে বিভিন্ন বিজ্ঞাপন প্রদর্শিত হচ্ছে তাই আপনি ৬৫% বিজ্ঞাপন এর অর্থ পাবেন। যদি একটি বিজ্ঞাপন এর একটি ক্লিকের জন্য ১০০ টাকা ধার্য করে তবে প্রতি ক্লিকে আপনি পাবেন ৬৫ টাকা করে।

 

এক্ষেত্রে কখনোই অতি উৎসাহিত হয়ে আপনি নিজের এডে নিজে ক্লিক করবেন না তাহলে কিন্তু আপনার এডসেন্স একাউন্ট বাতিল হয়ে যাবে আর একবার ব্যান্ড হয়ে গেলে আপনি আর বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবেন না ফলে এডসেন্স থেকে আয় করার থেকেও আপনাকে জানাতে হবে গুডবাই। তাই সাবধান হয়ে যান।

ভাল লাগলে শেয়ার করুন আর কোন প্রশ্ন বা মতামত থাকলে তা কমেন্টে জানান

1 thought on “এডসেন্স থেকে আয় করার উপায় এই পোস্টে দেওয়া হয়েছে”

Leave a Comment